Translate

রবিবার, ১০ মার্চ, ২০১৯

ঐতিহাসিক ও বহুল প্রচারিত "সাপ্তাহিক দেওয়ানবাগ" পত্রিকার ৩৬ তম বর্ষে পদার্পণ।

মহান রাব্বুল আলামীনের অপার দয়ায় বীর মুক্তিযোদ্ধা সূফী সম্রাট দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর কেবলাজানের প্রতিষ্ঠিত মোহাম্মদী ইসলামের মুখপত্র সাপ্তাহিক দেওয়ানবাগ পত্রিকাটি ৩৬ বর্ষে পদার্পন করলো।

গত ৮ মার্চ ২০১৯ খৃষ্টাব্দে পত্রিকাটির ৩৬ বর্ষের ১ম সংখ্যা প্রকাশিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ব শান্তির দূত সূফী সম্রাট দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর কেবলাজান বিশেষ বাণী মোবারকে বলেনঃ "পরম করুণাময় আল্লাহ রাব্বুল আলামীনের অপার দয়ায় মোহাম্মদী ইসলামের মুখপত্র 'সাপ্তাহিক দেওয়ানবাগ ' ছত্রিশ তম বর্ষে পদার্পণ করেছে জেনে আমি খুব আনন্দিত হয়েছি। বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সঃ) এর সুমহান আদর্শ ও শিক্ষা মোহাম্মদী ইসলাম বাংলা ভাষা ভাষী আপামর মানুষের কাছে তুলে ধরার জন্যই আমি এ পত্রিকা প্রকাশ করেছিলাম। দিনে দিনে সাপ্তাহিক দেওয়ানবাগ শান্তির ধর্ম প্রচারের মাধ্যমে আপামর মানুষের মন জয় করে নিজের অবস্থানকে সুদৃঢ় করতে সক্ষম হয়েছে। সুদূর অতীত হতে বাংলা ভাষায় বহু পত্রিকা প্রকাশিত হয়েছে, আবার কয়েক বছর পরে বন্ধ হয়ে গেছে। কিন্তু এ পত্রিকা ৩৫ বছর নিয়মিত প্রকাশণার মাধ্যমে প্রমাণ করে এর ভিত্তি কতো মজবুত ও সুদৃঢ়। ইসলাম শান্তির ধর্ম। বিশ্বনবী হযরত রাসূলে পাক (সঃ) আইয়ামে জাহেলিয়াতের বর্বর মানুষদের আত্মশুদ্ধির শিক্ষা দিয়ে চরিত্রবান করে জগতে শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর শিক্ষার মূল ভিত্তি হলো- এলমুল ক্বালব। এ শিক্ষা দিয়ে তিনি বর্বর যুগের মানুষদের পৃথিবীর সেরা জাতিতে পরিণত করেছিলেন। হযরত রাসূল (সঃ) এর ঐ শিক্ষা দিয়ে যুগে যুগে দেশে দেশে মহান অাওলিয়ায়ে কেরাম মানবজাতিকে শান্তি ও মুক্তির পথ দেখিয়েছিলেন। যারা অাওলিয়ায়ে কেরামের সান্নিধ্যে গিয়ে তাদের শিক্ষা অনুসরণ করেছেন, তারাই ইসলামের প্রকৃত শান্তি লাভে ধন্য হয়েছেন। বর্তমান বিশ্বে মুসলমানরা অলী-আল্লাহগনের সাহচর্য লাভের গুরুত্ব উপলব্ধি না করে কিতাব সর্বস্ব হয়ে পড়েছে। ফলে ধর্ম পালন করেও তারা শান্তি খুঁজে পাচ্ছে না। আসলে কিতাব মানুষকে মুক্তি দিতে পারে না। কিতাবের চরিত্রে চরিত্রবান ব্যক্তিই সত্যিকার শান্তি ও মুক্তি এনে দিতে পারে। এজন্য মহান রাব্বুল আলামীন আসমানী কিতাব নাজিল করার পরও মানুষকে হেদায়েত করার জন্য একলক্ষ ২৪ হাজার পয়গম্বর পৃথিবীতে প্রেরন করেছেন। এ প্রসঙ্গে পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে - "আমার সৃষ্টির মাঝে একটি সম্প্রদায় আছে, যারা মানুষকে সৎ পথ দেখায় ও সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করে।" সুতরাং যারা আল্লাহর অলীদের সাহচর্যে গিয়ে তাদের শিক্ষা অনুসরণ করে, তারাই হেদায়েত লাভ করতে পারে।

'সাপ্তাহিক দেওয়ানবাগ' এ সত্যটি সমাজের মানুষের কাছে তুলে ধরার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর এই মহতি উদ্যোগের কারণেই এ পত্রিকাটি জনপ্রিয়তার শীর্ষে উপনীত হয়েছে। আমি আশা করি আগামীতেও 'সাপ্তাহিক দেওয়ানবাগ' ইসলামের শান্তি বাণী প্রচারের ধারা অব্যাহত রাখবে ইনশাআল্লাহ।
আমি এ পত্রিকার নতুন বছরের সূচনা লগ্নে এর উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করি। সেই সাথে যাদের অক্লান্ত পরিশ্রমে এই পত্রিকাটি সাফল্যের ধারা অব্যাহত রেখেছে, তাদের সবার শান্তি ও কল্যাণের জন্য আমার খাছ দোয়া রইলো। আল্লাহ আমাদের সহায় হোন, আমীন।"

উল্লেখ যে, সাপ্তাহিক দেওয়ানবাগ ছাড়াও সূফী সম্রাট দেওয়ানবাগী (মাঃ আঃ) হুজুর কেবলাজানের আরও তিনটি পত্রিকা রয়েছে। এগুলো হলোঃ 'দৈনিক ইনসানিয়াত', ইংরেজি সাপ্তাহিক 'The Massage', ও মাসিক 'অাত্মার বাণী'। সবগুলো পত্রিকাই নিয়মিতভাবে গৌরবের সাথে প্রকাশিত হয়ে আসছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন